বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

জাতির পিতার ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে বরিশালে মানববন্ধন ও সমাবেশ

জাতির পিতার ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে বরিশালে মানববন্ধন ও সমাবেশ

????????????????????????????????????

শামীম আহমেদ ॥ জাতির জনক শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে বরিশালে পৃথক প্রতিবাদ বন্ধন, সমাবেশ ও মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা সংসদ এবং বাংলাদেশ সরকারী শিক্ষক সমিতি।

আজ (১৫) ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০ থেকে দূপুর ১২টা পর্যন্ত নগরীর সদর রোডে এই কর্মসূচি পালন করে সংগঠন দুটি।

মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত প্রতিবাদবন্ধন ও সমাবেশে অংশ নেয় সেক্টরস কমান্ডার ফোরাম ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। বরিশাল মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিনের সভাপতিত্বে এসময় মুক্তিযোদ্ধারা বলেন, বঙ্গবন্ধু আমাদের আদর্শের প্রতীক।

তার রাজনীতির ত্যাগের কারণেই বাংলাদেশ স্বাধীন। আজ বাংলাদেশ পরাজীত শক্তি বঙ্গবন্ধুর ভাস্কর্য মুছে ফলতে চায়। স্বাধীনতা যুদ্ধের সময় এই মৌলবাদী গোষ্ঠি পাকিস্তানের পক্ষে ফতোয়া দিয়েছিল।

আমরা বাংলাদেশের মুক্তিকামী মানুষ নিয়ে এই অশুভ শক্তিকে প্রতিরোধ করবো ও প্রতিহত করবো। আমরা তাদের ক্ষমা করবোনা।

এসময় আরো বক্তব্য রাখেন মেজবা উদ্দিন শাহিন খান,সৈয়দ আনিসুর রহমান, প্রদিপ কুমার ঘোষ পুতুল,আনসার আলী,সাজাহান হাওলাদার ও এনায়েত হোসেন চৌধুরী প্রমুখ।

অপরদিকে একই প্রতিবাদে সরকারী মাধ্যমিক শিক্ষক সমিতির আয়োজনে মানববন্ধন সমাবেশে স্বগত বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারন সম্পাদক শাহাদৎ হোসেন।

এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর একটি মৌলবাদি গোষ্টির। এটি তাদের অপশক্তির একটি দৃষ্টান্ত। এটিকে অবশ্যই প্রতিহত করতে সকলকে একযোগে সোচ্চার হওয়া অত্যান্ত জরুরী। ভাস্কর্য যে সম্মান যা যুগ যুগ ধরে চলে আসছে।

যতদিন বাংলাদেশ থাকবে, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা অম্লান থাকবে। আজ সেই শ্রদ্ধাকে যারা বিনষ্ট করতে চায়, তারা ধর্মন্ধ হয়ে ধর্মাশ্রয়ী রাজনীতির প্রয়াসে এই কাজটি করতে নিয়োজিত হয়েছে। এদের শক্ত হাতে প্রতিহত করার জন্য আমাদের একযোগে থাকতে হবে।

তারা আরো বলেন, এদেশে ধর্মান্ধ রাজনীতি নয়। শুদ্ধ মনোবৃত্তি নিয়ে সংস্কৃতিবান হয়ে বাঙ্গালী রাজনীতি করবে। রাজনীতি হতে হবে সংস্কৃতির সাথে লালিত হয়ে। ধর্ম হতে হবে ধর্মের জায়গায়। রাজনীতির সাথে কোনো ধর্মকে আমরা একাত্ত হতে দিতে চাই না।

এখানে আরো বক্তব্য রাখেন তাপস কুমার শীল,আব্দুল লতিফ মল্লিক,আবু সাঈদ,পাপিয়া জেসমিন,মোহাম্মদ নুরুল ইসলাম,মোঃ এবাপদুল ইসলাম ও মাহাবুবা হোসেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech